Sign Up

OR

Sign In

কীভাবে বুকের দুধ সংরক্ষণ করে আপনার বাচ্চা কে খাওয়াবেন?

কীভাবে লাইভ চ্যাট ব্যবহার করে আপনি তৎক্ষণাৎ সেবা নিতে পারেন?.....
সরাসরি একজন অভিজ্ঞ ব্যাক্তির সাথে চ্যাট করে আপনি চাইলেই আপনার সমস্যার অথবা রোগের সমাধান পেতে পারেন যা পারেনি রেবেকা। তাই রেবেকার মত আপনিও একি ভুল করবেন না।

রেবেকা আর জাহিদের বিয়ে হয়েছে ২ বছর হল। দুই পরিবারের সম্মতিতেই তাদের খুব ধুমধাম করেই বিয়ে হয়েছিল। জাহিদ খুলনা শহরে কাপড়ের ব্যবসা করত আর রেবেকা বিয়ের পর পুরোপুরি সাংসারিক কাজেই ব্যস্ত হয়ে যায়।

 

কিছুদিন যাবত রেবেকা এর শ্বশুরবাড়িতে সবাই খুব ই আনন্দিত কারন রেবেকা গর্ভবতী ।তার স্বামী জাহিদ কিছু দিন আগেই কাজের জন্য কোরিয়া গিয়েছে। কোরিয়া পৌঁছানোর কিছুদিন পরেই জাহিদ জানতে পারে রেবেকা মা হতে যাচ্ছে। তাই দুই পরিবারের মধ্যেই চলছে এক অনাবিল আনন্দ।  

জাহিদ প্রতিদিন একবার করে হলেও স্কাইপে কথা বলে রেবেকার সাথে। দূরে থেকেও যেন খুব কাছেই আছে জাহিদ। রেবেকাও খুব খুশি হয় জাহিদের এমন পাগলপনা দেখে। তাকে একজন ডাক্তার বলেছিল এই সময় যত বেশি হাসি খুশি থাকা যায় ততই পেটের বাচ্চার জন্য ভালো।

রেবেকার শ্বশুরবাড়ির সবাই খুব ভালো প্রতিদিন রেবেকা কার জন্য আলাদা যত্ন খাতির করে। রেবেকার শাশুড়ি তার জন্য অনেক কিছুই করে। রেবেকার মা একবার করে ফোনে কথা বলে তার সাথে।

সত্যি, এই দুই পরিবারের মধ্যে এত সুখ- আনন্দ যা বলার ভাষা নেই। কিন্তু হটাত করেই আজ রেবেকার পেটে খুব ব্যথা করছে সকাল থেকে, সে বুঝে উঠতে পারছে না কেন হঠাত কি হল যে তার এত পেটে ব্যাথা করবে?

সে তার শাশুড়ি কে বলল যে তার পেটে খুব ব্যাথা করছে কিন্তু শাশুড়ি ব্যাপার টা আমলে নিল না কারন তার ভাষ্যমতে এই সময় ঐ রকম ব্যাথা এক একটু হয়েই থাকে। শাশুড়ির কথা শুনে রেবেকা ভাবল মা হয়ত ঠিক ই বলেছেন।

কিন্তু রাত গড়াতে না গড়াতে তার ব্যাথা ভয়ঙ্কর ভাবে বাড়তে লাগলো, সে এবার ব্যাথায় চিৎকার করতে শুরু করল। তার চেয়েও বড় কথা হল ব্যাথার সাথে তার প্রস্রাবের রাস্তা দিয়ে রক্ত বের হতে শুরু করল। শাশুড়ি এবার ভয় পেয়ে গেল!!  কি করবে তারা?এত রাতে ডাক্তার কোথায় পাবে?

সারারাত ডাক্তার খুজেও তারা কেউ কোন ডাক্তারের দেখা পেল না, সকাল বেলা থানা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হল রেবেকা কে। ডাক্তার সব কিছু পরিক্ষা নিরিক্ষা করে জানালো “ রেবেকার বাচ্চা টা নষ্ট হয়ে গেছে”

উপরের এই রকম রেবেকা আমাদের দেশে সংখ্যায় কত জানেন? অনেক, আসলেই অনেক প্রতিদিন আমাদের দেশে গর্ভপাত হচ্ছে অনেক, যদি পরিসংখ্যান টা বলতে বলেন তাহলে বলতে হবে সকল গর্ভধারণের ৩০% গর্ভপাত হয়ে থাকে।

গর্ভপাতের অনেক গুলো কারনের মধ্যে একটা অন্যতম কারন হল ইনস্ট্যান্ট বা তৎক্ষণাৎ কোন সেবা খুজে না পাওয়া। যেমন ধরুন একজন গর্ভবতী মায়ের হঠাত কোন কারণে পেইন শুরু হল ঠিক ঐ মুহূর্তে তার একজন ডাক্তারের সাথে কথা বলতে পারা টা খুব দরকার। কিন্তু এমন উপায় আমাদের দেশে নেই।

 

গর্ভকালীন সময়ের এই মুহূর্তটুকু যাতে আপনার পুরো সময় কে নষ্ট করে না দেয় তাই আমরা আপনজন পরিবার আপনাদের জন্য নিয়ে এসেছি আপনজন লাইভ চ্যাট সার্ভিস।

আপনি একটু ভালো করে লক্ষ্য করলে দেখবেন আমাদের ওয়েব সাইটের একদম নীচের ডান পাশে হালকা গোলাপি রঙের একটা বক্স দেখা যাচ্ছে। আপনি ঐ বক্স টি তে ক্লিক করেই আপনজন লাইভ চ্যাট সার্ভিস টি ব্যবহার করতে পারে।  

প্রায়ই সময় আপনি ছোট খাট অনেক বিষয় নিয়ে চিন্তিত হয়ে পড়েন কিন্তু কার কাছ থেকে কোন পরামর্শ নেবেন সেটা বুঝে উঠতে পারেন না ঠিক তখন ই চাইলে আপনি আপনজন লাইভ চ্যাট এ একজন এক্সপার্ট এর সাথে চ্যাট করে নিতে পারেন।

আপনজন আপনাদের জন্য প্রতিনিয়ত কাজ করছে যাতে আপনার মাতৃত্বকাল একটি নিরাপদ সেতুর সাথে সংযুক্ত থাকে।

আপনজন আপনার জন্য অনেক আগেই তৈরি করেছে মোবাইল অ্যাপ যা দিয়ে আপনি চাইলে আপনার খাবারের চার্ট তৈরি করতে পারবেন, আপনার বাচ্চার মুভমেন্ট গণনা করতে পারবেন , আপনার প্রতিদিনের কাজের একটা তালিকা ও তৈরি করে রাখতে পারবেন।

যদি আপনজন মোবাইল অ্যাপ টি ইন্সটল না করে থাকেন তাহলে আজই ইন্সটল করুন আপনজন মোবাইল অ্যাপ।